২২, জুন, ২০২৪, শনিবার
     

মা ইলিশ রক্ষায় উপকুলের কোষ্টগার্ডের অভিযান

এস. এম সাইফুল ইসলাম কবির:
প্রজনন মৌসুম তাই মা ইলিশ সংরক্ষণ ও জেলেদের অপতৎপরতা বন্ধে অভিযান চালিয়েছে মোংলা কোস্টগার্ড। আজ বৃহস্পতিবার (১২ অক্টোবর) এ অভিযান সফল করতে মোংলা বন্দরের পশুর নদী, সমুদ্র মোহনায়সহ সুন্দরবন সংলগ্ন নদী ও খালে এ অভিযান চলছে। সকাল থেকে অভিযান চালাচ্ছে মৎস্য বিভাগ, কোস্টগার্ড ও পুলিশ সহ আইনশৃঙ্খরা বাহিনীর সদস্যরা।

কোস্টগার্ড জানায়, ১২ অক্টোবর থেকে আগামী ২ নভেম্বর পর্যন্ত ২২ দিন চলবে এ অভিযান। ইলিশ মাছের প্রজনন বৃদ্ধির জন্য বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ২২ দিনের মৎস্য আহরনের নিষেধাঞ্জা। এ নিষেধাজ্ঞার ফলে আগামী ২ নভেম্বার পর্যন্ত নদী ও সাগরে মৎস্য আহরণ বন্ধ থাকবে। ইলিশ প্রজনন কালিন সময়ে সাগরে মাছ ধরা বন্ধ রাখতে মোংলা উপকুলে অভিযান শুরু করেছে কোস্টগার্ড সহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকাল ১১ টায় কোস্টগার্ড পশ্চিম জোনের সদর দপ্তর থেকে এ অভিযান শুরু হয়। কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লেঃ কমান্ডার তারেক আহম্মেদ এ অভিযানের নেতৃত্ব দেন। এসময় কোস্ট গার্ডের অন্যান্য সদস্য এ অভিযানে অংশ নেয়, সরকারী নির্দেশনা বাস্তবায়নে কোস্টগার্ড পশ্চিম জোনের প্রত্যেক ষ্টেশন ও ক্যাম্প গুলোতে দায়িত্বে থাকা সবাই এ অভিযান পরিচালনা করবে।

               

সর্বশেষ নিউজ