২৯, মে, ২০২৪, বুধবার
     

দৌলতপুরে শেখ রাসেলের জন্ম বার্ষিকী পালিত

মোঃ জাহাঙ্গীর আলম, দৌলতপুর(মানিকগঞ্জ) প্রতিনিধিঃ
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের ৬০তম জন্মদিন পালন করেছে সর্বস্তরের মানুষ।

১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে নৃশংসভাবে হত্যা করা হয়। এ হত্যাকাণ্ড থেকে সেদিনের নিষ্পাপ শিশু রাসেলও রেহাই পায়নি।
তাই বাংলাদেশ সরকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ হিসাবে পালিত হচ্ছে।

তার দ্ধারাবাহিকতায় মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায় বুধবার ১৮ই অক্টোবর সারা দিন ব‍্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে উনুষ্ঠিত হয়েছে।

সকাল ৯টা ৩০মিনিটে শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুল দিয়ে শুভেচ্ছা জানান উপজেলা প্রশাসন,উপজেলা পরিষ‍দ,পুলিশ বাহিনী,মুক্তিযোদ্ধা সংসদ,আওয়ামীলীগের অঙ্গসংগঠন,প্রেসক্লাব,
আনসারভিডিপি,সরকারি কলেজ
সরকারি প‍্রমোদা সুন্দরী হাই স্কুল,গালর্স হাইস্কুল,সরকারী মডেল সরকারি প্রা:বিদ‍্যালয় সহ বিভিন্ন সরকারি দপ্তর ও এনজি ও প্রতিনিধিরা।
সকালে প্রতিকৃতিতে ফুলের শুভেচ্ছা,মোনাজাত,জাতীয় পতাকা উত্তোলন,র‍্যালী,আলোচনাসভা,
ডিজিটাল ল‍্যাব পরিদর্শন,চিত্রাংকন প্রতিযোগিতা,কুইজ প্রতিযোগিতা,
গাছের চারা বিতরণ,গাছের চারা রোপন,পুরস্কার বিতরণ সহ বিভিন্ন কর্মসূচি পালন করেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আশিকুর রহমান চৌধুরীর সভাপতিত্বে বক্তব্যে রাখেন মোঃ ফয়েজ উদ্দিন উপজেলা সহকারী ভূমি, মোঃ শফিকুল ইসলাম মোল্লা দৌলতপুর থানা অফিসার ইনচার্জ,মোঃ আব্দুল কুদ্দুস থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, মোঃ নাসির উদ্দিন আবুল ভাইস চেয়ারম্যান উপজেলা পরিষদ,মোঃ শাহ আলম সিদ্দিকী উপজেলা স্বাস্থ্য ও প ,প কর্মকর্তা, সরকারি মতিলাল ডিগ্রী কলেজে অধ্যক্ষ প্রফেসর সত্যজিৎ দত্ত,উপজেলা মাধ‍্যমিক শিক্ষা অফিসার এমদাদুল হক,প্রাথমিক শিক্ষা অফিসার মো: জাহাঙ্গীর ফিরোজ , মোঃ শাহ আলম উপজেলা প্রেসক্লাবের সভাপতি, সরকারি প্রমোদা সুন্দরী উচ্চ বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক, মোঃ মিজানুর রহমান,গালর্স হাই স্কুলের প্রধান শিক্ষক রেজাউল করিম,মুক্তিযোদ্ধা ডিপুটি কমান্ডার নুরুল ইসলাম,মৎস‍্য অফিসার ফরিদ হোসেন
আইসিটি অফিসার রনজিৎত কুমার,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মমিন হোসেন,সমবায় কর্মকর্তা মাকসুদ করিম , আরো উপস্থিত ছিলেন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়া সাংবাদিকবৃন্দ।

               

সর্বশেষ নিউজ