২৩, মে, ২০২৪, বৃহস্পতিবার
     

সিরাজদীখানে ২৯ বছর যাবৎ বন্ধ বিদ্যালয় খোলার দাবিতে মানববন্ধন

সিরাজদীখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি
মুন্সীগঞ্জের সিরাজদীখান উপজেলার শেখরনগর ইউনিয়নের পাউসার উচ্চ বিদ্যালয়টি দীর্ঘ প্রায় ২৯বছর ধরে ত্রিমুখী দ্বন্দ্বে বন্ধ রয়েছে। স্কুলটি খোলার দাবীতে পাউশার গ্রামবাসীর আয়োজনে গতকাল বুধবার বিকাল ৪ টার দিকে উপজেলার শেখরনগর- পাউসার সড়কে এ মানববন্ধন করা হয়। মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে একটি শিক্ষা প্রতিষ্ঠান ত্রিমুখী দ্বন্দ্বে
বন্ধ থাকতে পারে না, আমরা এই বিদ্যালয়টি খুলে দেওয়ার দাবি জানাচ্ছি। এ বিদ্যালয়টি বন্ধ থাকার কারণে প্রায় ২৯ বছর ধরে আমাদের এলাকার বাচ্চাদের ক্ষতি হচ্ছে। অনেক ছেলে মেয়ে শিক্ষা থেকে দূরে চলে যাচ্ছে। এই বিদ্যালয়টি খুলে দেওয়া হলে এখানকার ছেলে মেয়েরা মানসম্পন্ন পড়ালেখা করতে পারবে। দীর্ঘদিন ধরে বন্ধ থাকার কারণে অনেক শিক্ষার্থী ঝরে পড়ে যাচ্ছে। তাই আমরা দ্রুত শিক্ষা প্রতিষ্ঠানটি খুলে দেওয়ার দাবি জানাচ্ছি। তা না হলে আমরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হব। মানববন্ধনে বক্তব্য দেন,চিত্রকোট মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. জাফর খান,পাউসার যুবসমাজ কমিটির সভাপতি জাবেদ খান, ব্যাবসায়ী আব্দুল মালেক, মো. জাহিদ মৃধা, ব্যাবসায়ী মন্টু মন্ডল প্রমুখ।

শেখরনগর ইউপি চেয়ারম্যান দেব ব্রত সরকার টুটুল বলেন,স্কুলটি এমপিও ভুক্ত, এলাকাবাসীর দ্বন্দ্বের কারনে বন্ধ আছে তবে খুলে দিলে এলাকাবসী উপকৃত হবে।

জানা যায়,১৯৮৫ সালে পাউসার উচ্চ বিদ্যালয় স্থাপিত হয়। ১৯৯৬ সালে প্রধান শিক্ষক, জমি দাতা ও পরিচালনা পরিষদের দ্বন্দ্বের কারনে বিদ্যালয়টি বন্ধ হয়ে যায়।এর পর আর চালু হয়নি।

               

সর্বশেষ নিউজ