২৬, ফেব্রুয়ারি, ২০২৪, সোমবার
     

নারী হয়ে পাঁচবার ক্ষমতায়, অনেক দেশের পছন্দ না: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ষড়যন্ত্র এখনো শেষ হয়ে যায়নি; একজন নারী হয়ে পাঁচবার ক্ষমতায়, এটা অনেক দেশের পছন্দ না।

শনিবার বিকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আওয়ামী লীগ কার্যালয়ে দলীয় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা ও মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

চক্রান্ত-ষড়যন্ত্র এখনো শেষ হয়নি জানিয়ে প্রধানমন্ত্রী আরও বলেন, এখনো আছে। বঙ্গবন্ধুর খুনি-যুদ্ধাপরাধী যাদের বিচার করেছি, তাদের ষড়যন্ত্র তো আছেই। অন্যদিকে অনেক দেশ আছে, আমি একজন নারী হয়ে পাঁচবার ক্ষমতায়, এটা তাদের পছন্দ না।

এদেশের মাটি ব্যবহার করে কেউ অন্য দেশে আক্রমণ করবে- তা হবে না। হতে দেওয়া হবে না, এমন দৃঢ় প্রত্যয়ও ব্যক্ত করেন সরকারপ্রধান।

এর আগে সকাল সোয়া ৯টার দিকে নিজের সরকারি বাসভবন গণভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হন শেখ হাসিনা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে টানা চতুর্থ মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর দুই দিনের সফরে গোপালগঞ্জে গেছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। নতুন মন্ত্রিসভার সদস্যদের নিয়ে শনিবার সকাল ১১টার দিকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যান সরকারপ্রধান। বেলা ১১টা ৫৩ মিনিটে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নতুন মন্ত্রিসভার সদস্যরা।

সরকারপ্রধানের সফর ঘিরে নেওয়া হয়েছে কড়া নিরাপত্তাব্যবস্থা। নিজ নির্বাচনি এলাকা টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলার দলের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে রোববার ঢাকায় ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

               

সর্বশেষ নিউজ