১৪, জুন, ২০২৪, শুক্রবার
     

গজারিয়ায় শত্রুতা করে নার্সারিতে দেশী বিদেশী দুই শতাধিক গাছ কর্তন

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি.
মুন্সীগঞ্জের গজারিয়া শত্রুতা করে বকুল সম্বার নার্সারির দেশী-বিদেশী বিভিন্ন প্রজাতির দুই শতাধিক গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। এতে করে অন্তত ২লক্ষ ৮০ হাজার টাকার ওপরে ক্ষত হয়েছে বলে দাবি করেছে নার্সারির কর্তৃপক্ষ।

আজ বৃহস্পতিবার সকালে উপজেলার বালুয়াকান্দি ইনস্টিটিউট অফ সাইন্স এন্ড টেকনোলজি কলেজ সংলগ্ন বকুল সম্বার ওই নার্সারিতে গিয়ে গাছগুলো কাটা পড়ে থাকতে দেখেন নার্সারি মালি মাহাতাব উদ্দিন।

তিনি বলেন, বুধবার দিবাগত রাতে কে বা কাহারা বকুল সম্বার নার্সারি বাগানের দুই শতাধিক বিভিন্ন উন্নত জাতের আম, নাগেশ্বর, কাঠ বাদাম, নাকাচুয়া, বকুল, ফুরুস, কৃষ্ণচূড়া, জাপানী কেশিয়া, সফেদা, পবনঝাউ, চালতা, কামিনী, বোতল ব্রাশ, থাই লংগন, মন্দির ঝাউ, কমলা সহ আরো অনেক প্রজাতির গাছ কেটে দিয়েছে।

নার্সারির ইনচার্জ ইমরান হোসেন বলেন, অজ্ঞাত দুর্বৃত্ত’রা বকুল বৃক্ষ সম্ভার নার্সারীর দুইশত চারা গাছ কেটে ফেলেছে যার বর্তমান বাজার মূল্য প্রায় ২ লাখ ৮০ হাজার টাকা।
বাগানের বাকি গাছ গুলো নিয়েও শঙ্কায় আছেন তিনি।

এ বিষয়ে বকুল বৃক্ষ সম্ভার নার্সারীর স্বত্বাধিকারী ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান জিস্ট পলিটেকনিক ইনস্টিটিউট এর প্রতিষ্ঠাতা ড.মুহাম্মদ আব্দুল মান্নান সরকার বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকে এই নার্সারী প্রতিষ্ঠিত করা হয়েছে। আসন্ন বৃক্ষ মেলার জন্য প্রস্তুতি নিচ্ছি, ঠিক এমন সময় দুর্বৃত্তের এমন হামলা সত্যি দুঃখজনক বলে অভিমত ব্যক্ত করেন তিনি।

এ বিষয়ে গজারিয়া থানার অফিসার ইনচার্জ রাজিব খাঁন ঘটনার সততা স্বীকার করে বলেন, ইতিমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। অভিযোগের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

               

সর্বশেষ নিউজ