২২, জুন, ২০২৪, শনিবার
     

সিরাজদিখানে মঈনুল হাসান নাহিদকে বিকল্প ধরার সমর্থন

সিরাজদিখান (মুন্সিগঞ্জ) প্রতিনিধি:

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে আগামী ২৯ মে মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরই মধ্যে এ উপজেলায় প্রতীক বরাদ্দ পেয়ে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা।

তবে প্রতীক বরাদ্দের আগে থেকেই সংসদীয় মুন্সিগঞ্জ -১ আসনের এ উপজেলা বেশ আলোচনায় রয়েছে। মুন্সিগঞ্জ ১ আসনের সাংসদ মহিউদ্দিন আহমেদের নিজ উপজেলা এটি। স্বভাবতই এ উপজেলায় কে চেয়ারম্যান হবেন তা হিসাব-নিকাশের ব্যাপার রয়েছে।

এ উপজেলায় তিনজন প্রার্থী চেয়ারম্যান হিসেবে তুমুল প্রতিদ্বন্দ্বিতা করছেন। একজন হলেন বিশিষ্ট শিল্পপতি আওলাদ হোসেন মৃধা। তার মার্কা আনারস। একজন সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব আবু বক্কর সিদ্দিক। তার মার্কা কাপ পিরিচ এবং অন্যজন বর্তমান উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মঈনুল হাসান নাহিদ। তিনি উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক। তিনি বয়সে নবীন।

একসঙ্গে তিন প্রার্থীর একত্রে প্রচারণা চালানোর পাশাপাশি প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের কর্মী সমর্থকদের মধ্যে টানটান উত্তেজনা সহ বিভিন্ন কারণে বেশ আলোচনায় রয়েছে সিরাজদিখান উপজেলার চেয়ারম্যান নির্বাচন ।

দীর্ঘদিন ভোটের মাঠে থাকা সাবেক রাষ্ট্রপতি ডা: এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর বিকল্পধারারও ব্যাপক নেতাকর্মী ও ভোটার রয়েছে। মাঠে তাদের কোন নিজস্ব প্রার্থী নেই তাই তারা মঈনুল হাসান নাহিদকেই সমর্থন দিয়েছেন। এ ঘোষণার ফলে মঈনুল হাসান নাহিদের ভোটের অবস্থান আরো শক্ত হয়ে দাঁড়ালো।

উপজেলা বিকল্প ধারার আহবায়ক মোঃ শাহ আলম আলমাস জানান, এ উপজেলা নির্বাচনে যেহেতু আমাদের কোন প্রার্থী নেই তাই আমরা কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে আলোচনা করে উদীয়মান নেতা, যাকে আমরা ২৪ ঘন্টা উপজেলায় পাবো, কর্মীবান্ধব নেতা মঈনুল হাসান নাহিদকেই সমর্থন দিলাম।

তিনি আরো বলেন, সিরাজদিখানে বিকল্প ধারার নেতাকর্মী, সমর্থক ভাই-বোনদের বলব আমাদের বিকল্প ধারা খুবই সুশৃংখল একটি দল আপনারা সকলেই মঈনুল হাসান নাহিদ কে সমর্থন দিয়ে জয়যুক্ত করবেন।

উপজেলা বিকল্প ধারার যুগ্ন আহ্বায়ক হাজী মাসুদ পারভেজ বলেন, মঈনুল হাসান নাহিদ একজন তরুণ উদীয়মান নেতা, তার এই কাজে অভিজ্ঞতা রয়েছে, তাকে আমরা যখন ডাকব তখনই পাবো। আমাদের যেহেতু কোন প্রার্থী নেই তাই আমরা মইনুল হাসান নাহিদকেই সমর্থন দিলাম।

উপজেলা বিকল্প ধারার যুগ্ন আহবায়ক মিজানুর রহমান চন্দন বলেন, মঈনুল হাসান নাহিদ একজন শিক্ষকের সন্তান। তিনি একজন সৎ ও কর্মঠ ব্যক্তি। তাই আমরা মঈনুল হাসান নাহিদকেই সমর্থন দিলাম।

বিকল্প ধারা সিরাজদিখান শাখার পূর্ণ সমর্থন পেয়ে নির্বাচনে জয়ী হওয়ার বিষয়ে শতভাগ আত্মবিশ্বাসী মোটরসাইকেল প্রতীকের প্রার্থী মঈনুল হাসান নাহিদ ।

তিনি বলেন, সুষ্ঠু নির্বাচনের পরিবেশ বজায় থাকলে আমার জয়ের বিষয়ে কোনো সন্দেহ নেই। তবে বর্তমান পরিস্থিতিতে কিছুটা শঙ্কা রয়েছে। আমার পক্ষে যারা প্রচারণায় নামছে তাদের এখন বিশেষ প্রতিদ্বন্দ্বী প্রার্থীর লোকজন বিভিন্ন ধরনের ভয়ভীতি দেখাচ্ছে, ‍হুমকি-ধামকি দিচ্ছে বাধা-বিপত্তির সৃষ্টি করছে।

যদিও এসব অভিযোগ মানতে নারাজ আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আওলাদ হোসেন মৃধার অনুসারী নেতাকর্মী ও সমর্থকরা।

উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম সোহরাব হোসেন বলেন, প্রচারণার শুরু থেকে এ পর্যন্ত লক্ষ্য করলে দেখবেন কী পরিমাণ সাধারণ মানুষ মঈনুল হাসান নাহিদের সঙ্গে রয়েছেন। সেইসঙ্গে আওয়ামী লীগকে যারা ভালোবাসেন তারাও অনেকেই আমাদের প্রার্থীর সঙ্গেই আছেন। ফলে একটি গণজোয়ার সৃষ্টি হয়েছে। আমাদের প্রার্থী বিপুল ভোটে জয়ী হবে।

               

সর্বশেষ নিউজ