১৯, মে, ২০২৪, রোববার
     

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২৫ কিলোমিটার দীর্ঘ যানজট

নারায়ণগঞ্জের সোনারগাঁও ও বন্দর উপজেলাকে বিভক্ত করা ব্রহ্মপুত্র নদে হিন্দু সম্প্রদায়ের পূণ্য স্নানোৎসবের কারণে লাঙ্গলবন্দ এলাকায় ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

বন্দরের লাঙ্গলবন্দ এলাকা থেকে মেঘনা টোল প্লাজা এবং অন্যদিকে সাইনবোর্ড পর্যন্ত দীর্ঘ ২৫ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। এতে প্রচণ্ড গরমে চরম ভোগান্তিতে পড়েছে পরিবহন কর্মী এবং যাত্রীরা। শনিবার সকাল থেকেই এ যানজটের সৃষ্টি হয়।

সাইনবোর্ড থেকে বন্দরের লাঙ্গলবন্দ ও মেঘনা টোল প্লাজা পর্যন্ত তীব্র যানজটের ফলে অনেকে গন্তব্যস্থলে না যেতে পেরে বাসায় ফিরে গেছেন।

অনেক যাত্রীদেরকে বাসের জন্য দীর্ঘক্ষণ দাড়িয়ে থাকতে দেখা গেছে। এছাড়া বাড়তি ভাড়া আদায় করার অভিযোগ রয়েছে যাত্রীদের।

যাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, মদনপুর থেকে সায়েদাবাদের ভাড়া ৩৫ টাকার হলেও ৫০ টাকা করে নেওয়া হচ্ছে। এছাড়া চিটাগাংরোড থেকে মোগরাপাড়ার ভাড়া ২৫ টাকার পরিবর্তে ৪০ টাকা করে নিচ্ছে বাস মালিকরা।

কাইয়ুম নামে এক যাত্রী জানান, শিমরাইল মোড় থেকে সোনারগাঁয়ের মোগরাপাড়া চৌরাস্তার উদ্দেশ্যে তিনি সকাল ১০ টায় রওনা হয়েছেন। দেড় ঘন্টায় তিনি মদনপুর পর্যন্ত ৫ কিলোমিটার পথ যেতে পেরেছেন।

কাঁচপুর হাইওয়ে থানার ওসি মোহাম্মদ সাজ্জাদ করিম খান জানান, শুক্রবার রাত থেকে শুরু হওয়া দুই দিনের স্নানোৎসবে হাজারো হিন্দু ধর্মাবলম্বী মানুষ লাঙ্গলবন্দে সমাবেত হয়েছেন।

ফলে মহাসড়কে গাড়ির চাপ বেশি। সকাল থেকেই তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে হাইওয়ে পুলিশের একাধিক টিম মহাসড়কে কাজ করে যাচ্ছে বলেও তিনি জানান।

               

সর্বশেষ নিউজ