২৮, এপ্রিল, ২০২৪, রোববার
     

ডেমরার গ্রেফতার বিএনপির ৫ নেতাকর্মী কারাগারে

ডেমরা (ঢাকা) প্রতিনিধি
রাজধানীর ডেমরায় পুলিশের অভিযানে গ্রেফতার হওয়া বিএনপির ৫ নেতাকর্মীকে বুধবার বিকালে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। মঙ্গলবার দিনগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে ডেমরার কোনাপাড়া ও পাইটি এলাকা থেকে তাদের গ্রেফতার করে পুলিশ। বুধবার দুপুরে তাদের আদালতে পাঠায় ডেমরা থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন—ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র সদস্য মো. মাসুদুর রহমান (৫৩), ডেমরা থানা শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক মো. ইয়াকুব আলী (৫০), ডিএসসিসির ৬৪ নং ওয়ার্ড বিএনপির সাবেক সহ—সভাপতি বেলাল হোসেন (৫০), যুগ্ম সাধারণ সম্পাদক মো. সেলিম খাঁন (৪৮) ও সদস্য মো. মাসুদ (৪৮)।

এদের মধ্যে গ্রেফতার মাসুদুর রহমানকে গত বছর ৩০ নভেম্বর রাত সাড়ে ১২ টার দিকে ডেমরা থানায় এজাহার নামীয় ২৯ জনসহ অজ্ঞাত ৪০ থেকে ৪৫ জন বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে দায়ের করা মামলার আসামি হিসেবে গ্রেফতার দেখানো হয়েছে। তাদের বিরুদ্ধে ১৪৩/ ১৪৪/ ১৪৭/ ১৪৮/ ৪৪৭/ ৩২৩/ ৩৭৯/৫০৬ পেনালকোডসহ বিস্ফোরক দ্রব্যাদি আইন, ১৯০৮ এর ৩/৪ ধারায় মামলা রুজু করা হয়। ওই রাতে মামলাটি দায়ের করেন ডিএসসিসির ৬৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের নেতা মো. সোহেল খাঁন। আর বাকি ৪ জনকে গত ৩০ জুলাই ডেমরা থানায় ১৪৩/ ১৪৪/ ১৪৭/ ১৪৮/ ৩৩২/ ৩৩৩/ ৩৫৩/ ১০৯ পেনাল কোড—তৎসহ বিস্ফোরক দ্রব্যাদি আইন ১৯০৮ এর ৩ ধারায় মামলা দায়ের করেন এসআই অংকন সরকার।

ডেমরার মাতুয়াইলে বিএনপি নেতাকর্মীদের দ্বারা পুলিশের ওপর হামলার ঘটনার তাদের বিরুদ্ধে মামলা হয়। গত ২৯ জুলাই (শনিবার) দুপুরে মাতুয়াইল এলাকার আসমানী প্রেট্রোল পাম্মের পশ্চিম পাশে আসমত আলী রোডের গলিতে জরো হয় এজাহার নামীয় ১০৭ জন বিএনপির নেতাকর্মীসহ অজ্ঞাত অনেকে। ওই দিন তারা মারাত্মক অস্ত্র—সস্ত্র সহ বেআইনি জনতাবদ্ধে পুলিশের সরকারি কাজে বাধা প্রদান করত:সরকারি কর্মচারীকে আঘাত ও গুরুতর আঘাত করা, অপরাধারে প্ররোচনা দান সহ বোমার বিস্ফোরন ঘটানোর অপরাধ সম্পাদন করেন।

বিষয়টি নিশ্চিত করে ডেমরা থানার অপারেশন অফিসার (ইন্সপেক্টর) সুব্রত কুমার পোদ্দার গ্রেফতার ৫ বিএনপি নেতাকর্মীর বিষয়টি নিশ্চিত করেছেন।

               

সর্বশেষ নিউজ