৩, মে, ২০২৪, শুক্রবার
     

প্রতিভাবান সঙ্গীত শিল্পী উপমার জন্মদিনে ক্রাইমভিশন পরিবারের শুভেচ্ছা

ক্রাইমভিশন ডেস্কঃ
দেশের উদীয়মান সঙ্গীত শিল্পী শারমিন সুলতানা উপমার আজ শুভ জন্মদিন । বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ক্রাইমভিশন.নিউজের পক্ষ থেকে মহান মানুষটিকে জন্মদিনের শুভেচ্ছা জানানো হয়। ক্রাইমভিশন.নিউজের সম্পাদক মোহাম্মদ মোক্তার হোসেন, ক্রাইমভিশন পরিবারের সকল কর্মকর্তা-কর্মচারী, রিপোর্টারসহ সকলে এ গুণী শিল্পীর দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করেন।
বিভিন্ন মিডিয়ায়ও তাহার জম্মদিনে সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা করে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।

সংক্ষিপ্ত জীবনীঃ
দেশের প্রখ্যাত সঙ্গীত শিল্পী শারমিন সুলতানা উপমা জন্মস্থান ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ উপজেলায় এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহন করেন।

তরুণ প্রজন্মের প্রতিভাবান সঙ্গীত শিল্পী শারমিন সুলতানা উপমা। ছোটবেলা থেকেই উপমা সংগীতচর্চা করছেন। হাতেখড়ি হাফিজ উদ্দিন হীরার কাছে। তিন বছরের কোর্স করেন নজরুল একাডেমি থেকে। এছাড়া শিল্পকলা একাডেমি থেকেও প্রশিক্ষণ নিয়েছেন। নজরুল, আধুনিক, পুরোনো দিনের গান পরিবেশনে পারদর্শী উপমা।

উপমার প্রথম একক এ্যালবাম প্রকাশ করা হয় ২০১৪ সালে। পাশাপাশি ১০টির মতো মিক্সড এ্যালবামের বিভিন্ন গানে কণ্ঠ দিয়েছেন তিনি। চলচ্চিত্রের গানে প্লেব্যাক করার সুযোগও হয়েছে তার। প্রথম প্লেব্যাক করেন ২০১৩ সালে। অল্পসময়ে নিজেকে তৈরি করেছেন এ সময়ের জনপ্রিয় গানের পাখি হিসেবে।

তালিকাভুক্ত হয়েছেন বাংলাদেশ বেতারে। তবে উপমা সবচেয়ে বেশি সাড়া পান নিজের প্রথম একক অ্যালবাম ‘তোমার অভাব’-এর টাইটেল গানটির জন্য। এতে তার সঙ্গে দ্বৈত কণ্ঠ দেন বেলাল খান।

উপমা বর্তমানে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছে। পড়াশোনার পাশাপাশি দেশের বিভিন্ন জায়গায় স্টেইজ শো এর পাশাপাশি নিয়মিত টেলিভিশন চ্যানেলগুলোতে লাইভ শো করে যাচ্ছেন এই কণ্ঠশিল্পী।তিনি গত দু বছর পূর্বে ডেনমার্ক প্রবাসী এমডি সালমান কামাল এর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন । তিনি মাঝে মাঝে স্বামীর সাথেও ডেনমার্কে অবস্থান করেন । তাহার পিতা একজন ব্যবসায়ী ।

প্রতিভাবান সঙ্গীত শিল্পী তার গানের মাধ্যমে জয় করুক দেশবাসীর মন। সঙ্গীতাঙ্গনে তাঁর পথচলা হোক সুদীর্ঘ। অনেক অনেক শুভ কামনা রইলো শারমিন সুলতানা উপমার জন্য।

               

সর্বশেষ নিউজ