২৮, এপ্রিল, ২০২৪, রোববার
     

বিএনপির রাজনীতি এখন লাল-নীল পানি খাওয়া: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির রাজনীতি এখন মাঠে না, তাদের রাজনীতি এখন রাতের বেলা বিভিন্ন দূতাবাসে যাওয়া, আর লাল-নীল রঙিন পানি খাওয়া। বিভিন্ন দূতাবাসে এরা ঘুরে বেড়ায়, পার্টি করে, ঘরের মধ্যে পার্টি করে। আজ রবিবার (১৭ জুলাই) প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, আপনাদের (বিএনপি) কাছে অনুরোধ- আপনারা জনগণের জন্য রাজনীতি করেন, জনগণের কাছে যান। রাত-বিরাতে এদিক সেদিক গিয়ে কোনও লাভ হবে না। ১৪/১৮ সালে এগুলো করে কোনও লাভ হয়নি, এবারও কোনও লাভ হবে না। দল ঐক্যবদ্ধ থাকলে এবারও ইনশাআল্লাহ ধস নামানো বিজয় হবে। আইএমএফের তথ্য অনুযায়ী বাংলাদেশের অর্থনীতি এখন পৃথিবীর একচল্লিশতম অর্থনীতি উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, ২০০৬ সালে বিএনপির আমলে বাংলাদেশের রিজার্ভ ছিল সাড়ে তিন বিলিয়ন ডলার। ২০০৯ সালে রিজার্ভ ছিল পাঁচ-ছয় বিলিয়ন ডলার। সেই রিজার্ভকে নিয়ে যাওয়া হয়েছে আটচল্লিশ বিলিয়ন ডলারে। এখনো চল্লিশ বিলিয়ন ডলার রিজার্ভ আছে, যা দিয়ে ছয় মাস আমদানি করা সম্ভব।

বিএনপি দেশের কোনো মঙ্গল চায় না উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ওরা এখন আল্লাহর কাছে দোয়া করছে বাংলাদেশটা কেন শ্রীলঙ্কা হচ্ছে না। বিদেশিরা আমাদের ব্যাপারে নাক গলাতে চায় না, কিন্তু বিএনপি তাদের নাকটা নিয়ে ওদের কাছে যায় নাক কাটানোর জন্য। তাদের নাক কাটিয়ে অন্যের যাত্রা ভঙ্গ করার জন্য।

               

সর্বশেষ নিউজ