১০, মে, ২০২৪, শুক্রবার
     

বিএনপির জন্য অপেক্ষা করবেন সিইসি

নির্বাচন কমিশনের সঙ্গে রাজনৈতিক দলগুলোর চলমান সংলাপে অংশ নেবে না বলে আগেই জানিয়েছে বিএনপি। তবে চলমান সংলাপে অংশ নিতে বিএনপির জন্য কমিশন অপেক্ষা করবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। আজ বুধবার (২০ জুলাই) গণতন্ত্রী পার্টির সঙ্গে সংলাপ শেষে প্রধান নির্বাচন কমিশনার সাংবাদিকদের এ কথা বলেন।

বিএনপি সংলাপে আসছে না- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে সিইসি বলেন, আমরা ওয়েট করবো। তবে বিএনপিকে সংলাপে আনার জন্য বিশেষ কোনো উদ্যোগ নেবেন কি না জানতে চাইলে এর কোনো উত্তর দেননি সিইসি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে চলমান সংলাপের আজ চতুর্থ দিন। এতে বেলা ৩টায় অংশ নেওয়ার কথা ছিল বিএনপির। কিন্তু দলটি শুরু থেকে তা প্রত্যাখ্যান করে আসছে। বিএনপির একটাই কথা, এই সরকারের অধীনে কোনো নির্বাচন নয়। আর সংলাপ তো প্রশ্নই আসে না।

গণতন্ত্রী পার্টির সংলাপ শেষে সাংবাদিকেরা জানতে চাইলে সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, ইসির প্রতি অনাস্থা আছে বা নাই, দুটোই। আপনারা তো পেপারেই দেখেছেন একটা দলের হয়তো অনাস্থা আছে। আবার আমাদের সঙ্গে যাঁরা বসছেন, তাঁদের প্রত্যেকের আমাদের (ইসি) প্রতি আস্থা আছে। সিইসি আরও বলেন, সব দলই ইতিবাচক। সবাই ঐক্যের কথা বলছেন। ঐক্য হতেও পারে, না-ও হতে পারে। আমাদের প্রয়াস অব্যাহত রাখব।

               

সর্বশেষ নিউজ