৬, মে, ২০২৪, সোমবার
     

শরীয়তপুর সদর উপজেলা সুবচনী স্কুলছাত্রী আত্মহত্যা প্ররোচনাকারীকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন

শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরের সদর উপজেলা সুবচনী উচ্চ বিদ‍্যালয়ের দশম শ্রেণির ছাত্রী শুরভী আক্তারের আত্মহত্যার প্ররোচনা কারি আল আমীন তার মা ও ভাই পারভেজ সহ জরিতদের শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন শিক্ষাথী ও এলাকাবাসী।
নিহতের চাচা রুবেল ওঝা ও স্থানীয় সূত্রে যানাযায়,
, রুদ্রকর ইউনিয়নের সোনামুখী গ্রামের মৃত মজিদ তালুকদারের ছেলে আল আমীন তালুকদার ও চরলক্ষীনারায়ন গ্রামের জাহাঙ্গীর ওঝার মেয়ে শুরভী আক্তার (১৫) সুবচনী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী। একই বিদ্যালয়ে পড়ার সুবাদে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।
প্রতিদিনের মতো গত বৃহস্পতিবার সকালে মেয়েটি স্কুলে যায়। ছেলের মা ও বড় ভাই হঠাৎ স্কুলে গিয়ে অন্য শিক্ষার্থীদের সামনে তাকে গালাগালি করেন। জুতোপেটাও করেন। এক পর্যায়ে সে অসুস্থ হয়ে পড়লে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসির উদ্দিন তাঁর দপ্তরিকে দিয়ে বাড়িতে পৌঁছে দেন। দুপুরের দিকে স্কুলছাত্রী ঘরের একটি কক্ষ বন্ধ করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।
আজ রোববার সকাল ১০টায় শরীয়তপুর সদর উপজেলার সুবচনী বাজার ও সুবচনী উচ্চ বিদ‍্যালয় মাঠে ঘন্টা ব‍্যাপি মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন।
এই মানববন্ধন ও বিক্ষোভবে অংশনেয় ঐ স্কুলের ছাত্রছাত্রী ও এলাকাবাসী।

এসময় উপস্থিত ছিলেন, নিহতের মা ডলি বেগম চাচি ফিরোজা বেগম, ছাদিয়া, লাইজু, সাথী আক্তার, সামীম আহমেদ, সুবচনী উচ্চ বিদ‍্যালয়ের সহকারী শিক্ষক শেখ জসিম উদ্দিন, সহকারী শিক্ষক কালু চন্দ্র কর্মকার, নুরুল আমিন মাতবর, রতন চন্দ্র বাড়ই, সেলিম মোল্লা সহ প্রমুখ।
নিহতের ফুফু ডালিয়া বেগম বলেন, ‘স্কুলের অন্য শিক্ষার্থীদের সামনে ওই ছেলের মা ও ভাই আমার ভাতিজিকে অকথ্য ভাষায় গালাগালি করে আবার জুতা দিয়ে পিটাল তাই অপমান সহ্য করতে না পেরে আত্মহত্যা করেছে। তাকে আত্মহত্যা করতে বাধ্য করানো হয়েছে আমরা এর বিচার চাই।

               

সর্বশেষ নিউজ