২৮, এপ্রিল, ২০২৪, রোববার
     

মাশরাফি বললেন, ‘ভালোই হয়েছে’

খেলাধুলা ডেস্ক:
ফাইনালে মাশরাফির সাফল্যযাত্রা চারে থামিয়ে কুমিল্লা নিজেদের জয়যাত্রা নিয়ে গেছে চারে।মাশরাফি অবশ্য তাতে হতাশায় মুষড়ে পড়ছেন না। তার মতে, একদিন এটা ধারায় ছেদ পড়তই।

এবারের আসরের আগে চারবার ফাইনাল খেলে প্রতিটিই জয় নিয়ে মাঠ ছেড়েছিলেন মাশরাফি। প্রতিবারই অধিনায়ক হিসেবে।

ঢাকা গ্ল্যাডিয়েটর্সের অধিনায়ক হিসেবে দুবার, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্সের নেতৃত্বে একবার করে। এবার নতুন ফ্র্যাঞ্চাইজি সিলেট স্ট্রাইকার্সও অনেকটা অপ্রত্যাশিতভাবে আসরজুড়ে দারুণ খেলে পা রাখে ফাইনালে।

তবে ফাইনালে সিলেটকে হারিয়ে দেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। যারা কখনও ফাইনালে হারে না! ২০১৫ সালে মাশরাফির নেতৃত্বেই আবির্ভাবে শিরোপা জিতে যে দলের শুরু, পরে ২০১৯ আসরে শিরোপা জিতে এবার টানা দ্বিতীয় শিরোপাও জিতে নিল তারা। ফাইনালে এখন কুমিল্লার চারে চার, মাশরাফির পাঁচে চার।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এই প্রশ্নের মুখোমুখিই হলেন মাশরাফি। অল্প কথায় উত্তর দিলেন তিনি হাসিমুখেই।

“একদিন না একদিন তো হওয়ার দরকার ছিল… হয়েছে আজকে। ভালোই হয়েছে… সবকিছুরই তো শেষ আছে, না? (হাসি)।”

২০২০ সালে বাংলাদেশের ওয়ানডে দলের নেতৃত্ব ছাড়ার পর থেকে ক্যারিয়ারের শেষ নিয়েও প্রশ্নটা নিয়মিতই শুনতে হয় মাশরাফিকে। জাতীয় দলে জায়গা হারিয়েছিলেন তিনি অনেক আগেই। আন্তর্জাতিক ক্রিকেটে আর ফেরার সম্ভাবনা নেই কোনোভাবেই। ঘরোয়া ক্রিকেট কতদিন খেলে যাবেন, সেই কৌতূহলও ওঠে অনেক সময়ই।

এবার বিপিএল জিততে পারলে বিদায় বলে দেওয়ার ভাবনা ছিল না, সেই প্রশ্নও উঠল। মাশরাফি ছোট্ট করে জানিয়ে দিলেন, “নাহ, সেরকম কোনো ইচ্ছে ছিল না।”

               

সর্বশেষ নিউজ