২৭, এপ্রিল, ২০২৪, শনিবার
     

৪১ তম বি‌সিএস পরীক্ষায় সিরাজ‌দিখা‌নের দুই জন চুড়ান্তভা‌বে সুপা‌রিশপ্রাপ্ত

সিরাজ‌দিখান (মুন্সীগঞ্জ) প্রতিনি‌ধিঃ
গতকাল বৃহস্পতিবার (৩ আগস্ট) সন্ধ্যায় সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ওয়েবসাইটে ৪১ তম বি‌সিএস এর ফলাফল প্রকাশ করা হয়।
এতে ২ হাজার ৫২০ জনকে চূড়ান্তভাবে নিয়োগের সুপারিশ করা হয়েছেএর ম‌ধ্যে মুন্সীগঞ্জ জেলার সিরাজ‌দিখান উপ‌জেলার ২জন সুপা‌রিশপ্রাপ্ত হন ।
দুজ‌নের ম‌ধ্যে একজন মোঃ সাইফুল ইসলাম উপ‌জেলার বালুচর ইউ‌নিয়‌নের মোল্লাকা‌ন্দি গ্রা‌মে জন্মগ্রহণ ক‌রেন । তি‌নি বি‌সিএস(প্রশাসন) ক‌্যাডা‌রে সুপা‌রিশপ্রাপ্ত হন ।

‌তি‌নি ২০১০ সা‌লে এস এস সি‌তে গো‌ল্ডেন এ প্লাস ও ২০১২ সা‌লে এইচএসসি‌তে ‌গো‌ল্ডেন এ প্লাস পান । এরপর ঢাকা বিশ্ব‌বিদ‌্যালয় থে‌কে কৃ‌তি‌ত্বের স‌হিত গ‌ণি‌তে অনার্স ও মাস্টা‌র্স পাশ ক‌রেন ।
ব‌্যক্তিগত জীব‌নে তারা ৭ ভাই ১ বোন । বড় ভাই সিএজি এর অধীন স্বাস্থ্য অধিদপ্তরে অডিটর হিসেবে কর্মরত এবং অন্য সকল ভাই‌য়েরা নিজ নিজ পেশায় সুনামের সহিত কর্মরত।

এবং অপর সুপা‌রিশ প্রাপ্ত হ‌লেন সায়মা মাহমুদ (মীম) । তি‌নি বিসিএস (শিক্ষা) ক্যাডা‌রে সুপা‌রিশপ্রাপ্ত। মীম উপ‌জেলার রাজানগর ইউ‌নিয়‌নের সৈয়দপুর গ্রা‌মের বা‌সিন্দা ।

‌তি‌নি ২০১০ সা‌লে এস এস সি‌তে গো‌ল্ডেন এ প্লাস ও ২০১২ সা‌লে এইচএসসি‌তে ‌গো‌ল্ডেন এ প্লাস পান । এরপর ঢাকা বিশ্ব‌বিদ‌্যালয় থে‌কে ফি‌জি‌ক্স বিষ‌য়ে অনার্স ও মাস্টা‌র্সে প্রথম শ্রেণী পে‌য়ে গৌরব অর্জন ক‌রেন ।

তার পিতা মরহুম আলী মাহমুদ ডিল্পোমা ইন্জিনিয়ার ছিলেন। তার মা কামরুন নাহার, উপ‌জেলার চিত্রকোট সরকারি প্রাথ‌মিক বিদ‌্যাল‌য়ের প্রধান শিক্ষক হি‌সে‌বে কর্মরত আ‌ছেন ।
একমাত্র ছোটভাই কম্পিউটার ইন্জিনিয়ার। তার স্বামী স্বামী সফটওয়্যার ইন্জিনিয়ার।
জীব‌নে সংগ্রামে এক বি‌শেষ অবদান রা‌খেন মীম । ছোট বেলায় বাবা মারা যাওয়ার পর তার বাবার রে‌খে যাওয়া সম্প‌দের হিস‌্যা পান‌নি তারা । তার মা কামরুননাহার ক‌ঠিন সংগ্রা‌মের মধ‌্য দি‌য়ে দু‌টি সন্তান‌কে উচ্চ শি‌ক্ষিত ক‌রে তো‌লেন ।
এ খব‌রে সিরাজ‌দিখান প্রেসক্লাবসহ সুধীজ‌নেরা তা‌দের প্রশংসা ক‌রেন এবং নির‌পেক্ষ নি‌য়ে‌াগের জন‌্য বর্তমান প্রধান মন্ত্রী শেখ হা‌সিনা‌কে ধন‌্যবাদ জানান ।

সিরাজ‌দিখান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) সুপা‌রিশপ্রাপ্ত দুজ‌নে‌কেই অ‌ভিনন্দন জানান এবং তা‌দের নিজ নিজ কর্মক্ষে‌ত্রে সততার স‌হিত দা‌য়িত্ব পাল‌নের অনু‌রোধ জানান ।

‌সিরাজ‌দিখান উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা শরীফুল আলম তানভীর সুপা‌রিশপ্রাপ্ত দুজ‌নে‌কেই অ‌ভিনন্দন জানান এবং কা‌জে যোগদা‌নের পর যার যার কর্মক্ষে‌ত্রে সততার স‌হিত দা‌য়িত্ব পাল‌ন ক‌রে স্মার্ট বাংলা‌দেশ গঠ‌ণে অংশীদার হওয়ার প্রত‌্যয় ব‌্যক্ত ক‌রেন ।

পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আব্দুল্লাহ আল মামুন জানান, লিখিত ও মৌখিক উভয় পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু ক্যাডার পদে সুপারিশ করা সম্ভব হয়নি এমন ৯ হাজার ৮২১ জন প্রার্থীকে নন-ক্যাডার পদের জন্য নিয়োগের উদ্যোগ নেওয়া হবে।

               

সর্বশেষ নিউজ