২৩, এপ্রিল, ২০২৪, মঙ্গলবার
     

‘দেশটা তো জাহান্নাম বানিয়ে ফেলেছেন’ বলা বিচারপতির বিরুদ্ধে ব্যবস্থা নিতে সুপারিশ

‘দেশটাকে তো জাহান্নাম বানিয়ে ফেলেছেন’ বলা হাইকোর্টের বিচারপতি মো: এমদাদুল হক আজাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছেন অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন।

মঙ্গলবার (১০ অক্টোবর) মানবাধিকার সংগঠন অধিকারের সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক এ এস এম নাসির উদ্দিনের জামিন শুনানির সময় রাষ্ট্রপক্ষের আইনজীবীকে উদ্দেশে করে এ কথা বলেন বিচারপতি মো: এমদাদুল হক। পরে, নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওই বিচারপতির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়েছে বলে জানান অ্যাটর্নি জেনারেল।

অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন বলেছেন, হাইকোর্টের বিচারপতি মো: এমদাদুল হক আজাদের মন্তব্য অসাংবিধানিক ও অসৌজন্যমূলক।

হাইকোর্টের বিচারপতি এমদাদুল হক আজাদের প্রতি পাল্টা প্রশ্ন রেখে অ্যাটর্নি জেনারেল বলেন, ‘বিচার বিভাগ নিয়ে বহু চক্রান্ত রয়েছে। উনি (হাইকোর্টের বিচারক) কাকে লাভবান করতে এমন মন্তব্য করেছেন। তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে সুপারিশ করেছি।’

আজ হাইকোর্টের বিচারপতি মো: এমদাদুল হক আজাদের একক বেঞ্চে শুনানির শুরুতে আদিলুর-এলানের আইনজীবী সাবেক অ্যাটর্নি জেনারেল আইনজীবী এ জে মোহাম্মদ আলী আদালতের সামনে দাঁড়ান। এসময় রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো: রেজাউল করিম দাঁড়িয়ে বলেন, আমাদেরও বক্তব্য আছে। তখন আদালত বলেন, ‘আসামিদের আইনজীবীদের আগে বলতে দিন। আপনি এখন লাফ দিয়ে উঠছেন কেন?

এরপর আসামিদের আইনজীবী এ জে মোহাম্মদ আলী বলেন, ‘তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের মামলায় আসামিদের দুই বছরের সাজা দেয়া হয়েছে। ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’ এ সময় আবারো জামিনের বিরোধিতা করে ওঠেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রেজাউল করিম। তখন আদালত উষ্মা প্রকাশ করে রাষ্ট্রপক্ষের আইনজীবীর উদ্দেশে বলেন, ‘তাহলে তাদের (আদিলুর-এলান) দুই বছরের সাজা দিলেন কেন? যাবজ্জীবন দণ্ড দিতে পারলেন না।’ একপর্যায়ে উচ্চ আদালত বলেন, ‘দেশটা তো জাহান্নাম বানিয়ে ফেলেছেন।’

               

সর্বশেষ নিউজ