৯, ডিসেম্বর, ২০২৩, শনিবার

সিরাজদিখানে দশমী মেলা, প্রতিমা প্রদর্শণ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ
মুন্সীগঞ্জের সিরাজদিখানের তালতলা বাজারে ২শত বছরের ঐতিহ্য দশমী মেলা অনুষ্ঠিত হয়েছে। দূর্গা পূজার শেষের দিনে এই দশমী মেলা মঙ্গলবার বিকাল থেকে শুরু হয়ে রাত ১১ টায় শেষ হয়। মালখানগর ইউনিয়ন আওয়ামীলীগের সহযোগিতায়, ইউনিয়ন পরিষদের ব্যবস্থাপনায়, তালতলা বাজার পূজা উদযাপন কমিটির আয়োজনে মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৯ টায় তালতলা বাজারে মেলা ও ডাক বাংলা এলাকায় ধলেশ্বরী নদী তীরে প্রতিমা প্রদর্শণ অনুষ্ঠিত হয়। এই মেলায় জেলার সিরাজদিখান ও টঙ্গীবাড়ী উপজেলা থেকে প্রদর্শনীর জন্য ৫ টি প্রতীমা নিয়ে আসা হয়। রাত ১০ টায় তালতলা বাজার শ্রী শ্রী লক্ষ্মীকালী মন্দিরে আলোচনা সভা ও প্রতিমার বিভিন্ন দিক বিবেচনা করে ১ ম, ২য় পুরস্কার বিতরন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সাব্বির আহমেদ। আরো উপস্থিত ছিলেন, উপজেরা কৃষি কর্মকর্তা আবু সাঈদ শুভ্র, লেখক সামছুল হক, ওসি মুজাহিদুল ইসলাম, সিরাজদিখান প্রেসক্লাব সভাপতি কাজী নজরুল ইসলাম বাবুল, মধ্যপাড়া ইউপি চেয়ারম্যান হাজী আব্দুল করিম, জেলা হিন্দু-বৌদ্ধ- খ্রিস্টান ঐক্য পরিষদ সাধারণ সম্পাদক সুবীর চক্রবর্তী, উপজেলা পুজা উদযাপন কমিটির সভাপতি তপন দাস, মালখানগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনিছুর রহমান মৃধা, সাধারণ সম্পাদক মাসুদ খান, মালখানগর ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সুদর্শন দত্ত প্রমুখ।
বিকাল থেকে রাত পর্যন্ত আনন্দ উৎসবে মেলায় হাজারো মানুষের ঢল নামে। পরিশেষে প্রতিমা বিসর্জ্জন দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

সর্বশেষ নিউজ