২৮, এপ্রিল, ২০২৪, রোববার
     

এক কেন্দ্রে ভুয়া ৫৯ দাখিল পরীক্ষার্থী আটক

নওগাঁর সাপাহার উপজেলার একটি কেন্দ্রে দাখিল আরবি সাহিত্য বিষয়ে পরীক্ষায় অংশ নেওয়া ৫৯ জন ভুয়া পরিক্ষার্থীকে বহিস্কার ও আটক করা হয়েছে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সকাল ১০টায় অনুষ্ঠিত পরীক্ষায় উপজেলার সরফতুল্লাহ্ ফাজিল মাদ্রাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

জানা যায়, ৪০টি মাদ্রাসার ৭৭৭জন পরীক্ষার্থীর মধ্যে ৭৭৫জন দাখিল পরীক্ষার্থী আরবি সাহিত্য পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরীক্ষা কেন্দ্রে দ্বায়িত্বরত শিক্ষক প্রবেশপত্র যাচাইয়ের সময় ছবির সঙ্গে পরীক্ষার্থীর চেহারার মিল পাননি। পরে ওই শিক্ষক পরীক্ষা কেন্দ্রের সচিব মোসাদ্দেক হোসেনকে অবহিত করেন। কেন্দ্রসচিব বিষয়টি সাপাহার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ হোসেনকে জানান।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং কেন্দ্রসচিব ৮ কেন্দ্রের পরীক্ষার্থীদের মধ্যে ৪৪ জন মেয়ে ও ১৫জন ছেলেসহ মোট ৫৯ জন ভুয়া পরীক্ষার্থীদের সনাক্ত করে। এতে তাদের বহিস্কার করে আলাদা দুটি কক্ষে রাখা হয়। এর পরে সেই সমস্ত পরীক্ষার্থীদের প্রতিষ্ঠিান প্রধান ও অভিভাবককে পরীক্ষা কেন্দ্রে আসার জন্য নির্দেশ প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ হোসেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ হোসেন জানান, পরীক্ষার্থীদের বয়স ১৮ বছর না হওয়ায় তাদের পরিবারে সঙ্গে কথা বলে আইনি পদক্ষেপ গ্রহন করা হবে।

               

সর্বশেষ নিউজ