৫, মে, ২০২৪, রোববার
     

বিদায় বেলাতেও বাপ্পী লাহিড়ীর চোখে সানগ্লাস, গলায় চেইন!

ভারতের ‘গোল্ডেন ম্যান’ বাপ্পি লাহিড়ীর মৃত্যুর মধ্য দিয়ে শেষ হলো একটা যুগ। মঙ্গলবার মধ্যবরাতের আগে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছিলেন বর্ষীয়ান গায়ক ও সুরকার। বৃহস্পতিবার সকালে তার শেষকৃত্য অনুষ্ঠিত হয়।

আক্ষরিক অর্থেই ‘ডিস্কো কিং’ এর মতোই বিদায় নিলেন বাপ্পি লাহিড়ী। কালো সানগ্লাস ও গলায় সোনার চেন ছাড়া কখনোই তাকে দেখা যায়নি। গায়কের প্রিয় সেই দুটো জিনিস শেষযাত্রাতেও তার সঙ্গে ছিল।

ভারতের স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, জীবদ্দশায় বাপ্পী লাহিড়ী গায়ে সর্বক্ষণ অনেকগুলো গয়না পরতেন। লকেট, মোটা চেইন, আংটি আধা কেজির বেশি স্বর্ণ থাকতো তার পরনে। গয়নাগুলো নিজের নামে কপিরাইট পর্যন্ত করে রেখেছিলেন তিনি। শেষযাত্রায়ও স্বর্ণের চেইন এবং স্টাইলের অন্যতম আইকন সানগ্লাসই শোভা পেয়েছে।

শেষযাত্রায় বাবাকে কাঁধে নেন ছেলে বাপ্পা, রানি মুখার্জির ভাই রাজা। সুরকার গায়কের শেষযাত্রায় ভিড় সামলাতে পুলিশ মোতায়েন করা হয়।

বলিউড তারকাদের মধ্যো উপস্থিত ছিলেন বিদ্যাে বালান, রানি কাজলদের পরিবারের কয়েকজন সদস্যপ ছাড়াও বর্ষীয়ান অভিনেতা বিশ্বজিৎ চট্টোপাধ্যারয়, অলকা ইয়াগনিক, ইলা অরুণরা।

বিভিন্ন শারীরিক সমস্যার জন্য প্রায় একমাস হাসপাতালে ভর্তি ছিলেন বাপ্পী লাহিড়ী। সোমবার বাড়ি ফেরেন তিনি। কিন্তু পরদিনই অসুস্থ হয়ে পড়েন। দ্রুত নেওয়া হয় ক্রিটিকেয়ার হাসপাতালে। কিন্তু মধ্যরাতেই তার প্রাণপাখি উড়াল দেয় দেহখাচা ছেড়ে।

বৃহস্পতিবার সকালে মুম্বাইয়ের পবনহংস শ্মশানে বাপ্পী লাহিড়ীর শেষকৃত্য সম্পন্ন হয়। চোখের জলে প্রিয় তারকাকে বিদায় জানিয়েছেন অসংখ্য ভক্ত-অনুরাগী।

               

সর্বশেষ নিউজ