৫, মে, ২০২৪, রোববার
     

তামিমের মুখে হাসি থাকবে না কেন?

তামিম ইকবালের মুখে হাসি ছিল। আর থাকবেই বা না কেন? ম্যাচ শেষে ইএসপিএন-ক্রিকইনফো তামিম ইকবালের মন্তব্য নেয়ার সময় এ কথাটি দিয়েই শুরু করেছে। তার ওই হাসির ছবিটি আমাদের হাতে নেই। তবে তার হাসিতে যে বিশ্বজয়ের তৃপ্তি ছিল, তাতে কোনো সন্দেহ নেই।

এটি ছিল দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মতো জয়। এবং সেটাও দারুণ জয়। শুক্রবার সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকদের দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩৮ রানে জিতেছে বাংলাদেশ।

ম্যাচ শেষে তামিম বলেন, ‘আমাদের জন্য এটি একটি বিরাট জয়। দল যেভাবে খেলেছে তাতে আমি খুবই গর্বিত। ইয়াসিরের ইনিংসটি ছিল খুবই স্পেশাল। আর মেহেদি ও মাহমুদউল্লাহদের ছোট ছোট ইনিংস খুবই ফলপ্রসূ হয়েছে। আসলে সবকিছুই সত্যিই খুবই ভালো হয়েছে।

তামিম বলেন, এই জয় আমাদের জন্য বিরাট কিছু। আমাদের ফাস্ট বোলাররা ভালো বল করেছে। আমাদের জন্য জয় নিয়ে এসেছে।

তিনি জানান, আসলে গত দুই বছর ধরেই আমাদের ফাস্ট বোলাররা দারুণভাবে বল করছে। প্রতিটি দলেই মেহেদির মতো ছেলে দরকার। চার ওভারে ৪০ দেয়ার পর সে বলল, ‘আমাকে বল দিন, আমি অবস্থা বদলে দিচ্ছি।’

তামিম বলেন, সবসময় পরিকল্পনামতো কাজ হয় না। আমি তার আত্মবিশ্বাসে খুশি। আমরা সিরিজ জয় করতে পারি। আমাদের প্রতিটি সুযোগ নিতে হবে। তারাও ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবে।

উল্লেখ্য, শুক্রবারের ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ৩১৪ রান করে টাইগাররা। এর জবাবে দক্ষিণ আফ্রিকা ১০ উইকেটে ২৭৬ রান করে। ফলে সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকদের দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩৮ রানে জিতেছে বাংলাদেশ।

               

সর্বশেষ নিউজ