৫, মে, ২০২৪, রোববার
     

এবার ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে মুখ খুললেন আমির খান

বলিউড সিনেমা ‘দ্য কাশ্মীর ফাইলস’ মুক্তির পর পর এর সমর্থনে ও বিরোধিতা করে বক্তব্য দিচ্ছেন অনেকে। সিনেমাটি নিয়ে ভারতের রাজনীতির মাঠও উত্তপ্ত। আলোচিত ছবিটি দেখতে নিষেধ করেছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রীর দাবি, এ সিনেমায় মিথ্যা তথ্য উপস্থাপন করা হয়েছে। অন্যদিকে বিজেপির নেতারা সিনেমার প্রশংসা করেছেন।

‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমা নিয়ে খোদ বলিউড অভিনেতা-অভিনেত্রীদের মধ্যেই বিভক্তি দেখা গেছে। সিনেমাটি ভারতের সম্প্রীতিপূর্ণ সমাজকে ভেঙে টুকরো করে দেবে বলে অভিযোগ খ্যাতিমান অভিনেতা নানা পাটেকরের।

এরবার এই সিনেমা নিয়ে মুখ খুললেন বলিউডের প্রথম সারির নায়ক এবং প্রযোজক আমির খান। সিনেমার সমর্থনেই কথা বলেছেন মি. পারফেক্টশনিস্ট।

সম্প্রতি দক্ষিণী পরিচালক রাজামৌলীর বিগ বাজেটের সিনেমা ‘আর আর আর’-এর সংবাদ সম্মেলনে হাজির হন আমির খান।

তাকে পেয়ে ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে মন্তব্য করতে অনুরোধ জানান সাংবাদিকরা।

তখন ‘পিকে’ খ্যাত তারকা বলেন, ‘এখনও দেখিনি সিনেমাটি। তবে অবশ্যই দেখব। আমার মতে, প্রত্যেক ভারতীয়ের এই ছবি দেখা উচিত। কারণ এই ছবিতে যে ইতিহাসকে তুলে ধরা হয়েছে, তা হৃদয়বিদারক। প্রত্যেক দেশবাসীর সেই ইতিহাসটি জানা উচিত। ’

‘দ্য কাশ্মীর ফাইলস’-এর বক্স অফিস সাফল্যে অত্যন্ত খুশি বলে জানান আমির খান।

প্রসঙ্গত, বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমায় নব্বইয়ের দশকে কাশ্মীর থেকে কীভাবে কাশ্মীরি পণ্ডিতদের বিতাড়িত করা হয়েছিল, কীভাবে পরিবারগুলোর ওপর নিপীড়ন চলেছিল, সেই চিত্র ফুটিয়ে তোলা হয়েছে। এতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন মিঠুন চক্রবর্তী, অনুপম খের, পল্লবী যোশী, দর্শন কুমারের মতো তারকারা।

মুক্তির মাত্র ৯ দিনে এর আয় প্রায় ১৫০ কোটি রুপি! মাত্র ১৪ কোটি রুপি বাজেটে নির্মিত একটি সিনেমার এমন অবিশ্বাস্য সাফল্য নিয়ে মশগুল বলিমহল।

তথ্যসূত্র: আনন্দবাজার পত্রিকা

               

সর্বশেষ নিউজ