৫, মে, ২০২৪, রোববার
     

আজ সিরাজদিখানের সাংবাদিক নজরুল বাবুলের ৫০ তম জন্মদিন

ক্রাইমভিশন ডেস্ক:
তুমি এসেছো বলে পাখি গান গায়
তুমি হেসেছ বলে লাখো মানুষ প্রাণ ফিরে পায়
তুমি কেঁদেছ বলে কোটি মানুষ কাঁদে
তুমি আছ বলে আমরা পরিনা মরন ফাঁদে ।।।।

মুন্সিগঞ্জের বিভিন্ন উপজেলার নানা সংবাদ প্রচারের এক অন্যতম তথ্য সংগ্রহকারির নাম কাজী নজরুল ইসলাম বাবুল। যিনি কখনই কোনভাবেই অন্যায়ের সাথে আপোষ করেননি । সরাসরি কথা বলতেও পছন্দ করেন । সাধারণ মানুষের অন্যতম প্রিয়ভাজন ও জেলার সংবাদকর্মীদের হৃদয়ের মানুষ।

তিনি এই দিনে মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার মালখানগর ইউনিয়নের মালখানগর গ্রামে ১৯৭২ জন্মগ্রহণ করেন।
ছোট বেলা থেকেই তিনি পরিবারের সদস্যদের সাথে মালখানগর গ্রামে বসবাস করছেন। তাঁর পিতা কাজী আব্দুল মোতালেব ছিলেন একজন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক। তিনি গোড়াপীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, মালখানগর হাই স্কুল ও ঢাকার ধানমন্ডি নিউ মডেল ডিগ্রি কলেজে লেখা-পড়া করেন। পাশাপাশি তিনি একজন মেকানিক্যাল ও ইলেকট্রিক ইঞ্জিনিয়ার। তিনি ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টে এ একটি কোম্পানীতে দক্ষতার সাথে কাজ করেছেন। ২২ বছর যাবৎ তিনি সাংবাদিকতা করছেন। পেট্রোল, অকটেন ও কেরোসিনে রঙ পরিবর্তনে তার একটি রিপোর্ট সারাদেশে হিট নিউজ ছিল সে সময় তিনি তথ্য মন্ত্রণালয় থেকে ধন্যবাদ বার্তা পেয়েছেন। তিনি টিকসি নামক একটি ঔষধের বিরুদ্ধে নিউজ করেও সেটি বন্ধ হয়।

তিনি বর্তমানে দৈনিক যায়যায়দিন পত্রিকায় ও এশিয়ান টেলিভিশনে কর্মরত আছেন। তিনি দৈনিক মুন্সীগঞ্জের কাগজ পত্রিকার স্টাফ রিপোর্টার। তিনি ২০০৩ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত জাতীয় সাপ্তাহিক অন্যায়ের প্রতিবাদ পত্রিকার বার্তা সম্পাদক ছিলেন, এছাড়া তিনি বাংলাবাজার পত্রিকা, ভোরের কাগজ পত্রিকায় কাজ করেছেন। তিনি সিরাজদিখান প্রেসক্লাবের বর্তমান সভাপতির দায়িত্ব পালন করছেন । এর আগেও তিনি সভাপতি ছিলেন। তিনি মুন্সীগঞ্জ-বিক্রমপুর লেখক ফোরামের উপদেষ্টা ও জেলা টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের যুগ্ন সম্পাদক। জাতীয় সাংবাদিক সংস্থার ঢাকা মহানগরের সহ-সভাপতি এবং ন্যাশনাল প্রেস সোসাইটির আজীবন সদস্য। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠক ও ছোট গল্প লিখেন, তার কিছু গল্প বেশ ক’টি পত্রিকায় প্রকাশ হয়েছে। জেলায় সৎ, সাহসী ও নির্ভিক সাংবাদিক হিসাবেও তিনি সুপরিচিতি। রক্তচক্ষু আর প্রভাব এমনকি রাষ্ট্রের সর্বোচ্চ ব্যাক্তির অন্যায় আর অবিচার নিয়ে সংবাদ পরিবেশনেও কুন্ঠাবোধ করেননি। তিনি মিষ্টভাষী সদালাপি, বাস্তব জীবনে বহু গুণের অধিকারী একজন মানুষ ।

আজ তার জন্ম দিনে ক্রাইমভিশন পরিবারের পক্ষ থেকে এ গুণী ব্যক্তির সাফল্য ও শুভ কামনা করছি।

               

সর্বশেষ নিউজ