৯, মে, ২০২৪, বৃহস্পতিবার
     

সংঘর্ষ শুরু সকালে, দুপুরে কাঁদানে গ্যাস ছুড়ল পুলিশ

রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হচ্ছে। সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত কয়েকদফা সংঘর্ষ হলেও দুপুরের পর ঘটনাস্থলে আসে পুলিশ। বেলা দেড়টার দিকে পুলিশ ঘটনাস্থলে এসে কাঁদানে গ্যাস ছুড়লে শিক্ষার্থীরা কলেজের ভেতরে চলে যান।

অন্যদিকে লাঠিসোঁটা নিয়ে ব্যবসায়ীরা চন্দ্রিমা মার্কেটের সামনে অবস্থান করছেন। শিক্ষার্থীরাও কলেজের ভেতর থেকে ইটপাটকেল ছুড়ছেন। বেলা পৌনে ১টার দিকে নীলক্ষেত এলাকায় পুলিশের দুটি সাঁজোয়া যান ঢুকে। এরপর নীলক্ষেত মোড় থেকে ব্যবসায়ী ও শিক্ষার্থীদের সরিয়ে দেওয়ার চেষ্টা করে। এরপর বেলা প্রায় দেড়টার দিকে পুলিশ কাঁদানে গ্যাস ছোড়া শুরু করলে ছত্রভঙ্গ হয়ে যায় শিক্ষার্থী ও ব্যবসায়ীরা। তবে এ আগ পর্যন্ত ঘটনাস্থলে কোনো পুলিশকে দেখা যায়নি।

সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজ শিক্ষার্থীদের সংঘর্ষ থামলেও মঙ্গলবার সকাল থেকে আবারও শুরু হয়। ফলে রাজধানীর ব্যস্ত মিরপুর সড়কে যান চলাচল পুপোপুরি বন্ধ হয়ে যায়। সৃষ্টি হয় রাজধানীর বিভিন্ন সড়কে তীব্র যানজট।

               

সর্বশেষ নিউজ