৩, মে, ২০২৪, শুক্রবার
     

‘ব্যবসায়ীদের নীতিমালার মধ্যে আনতে না পারায় দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে’

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন,ব্যবসায়ীদের নীতিমালার মধ্যে আনতে না পারায় দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। আজ শুক্রবার (২৬ আগস্ট) সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, ব্যবসায়ীদের নীতিমালার মধ্যে আনা যায়নি। যার কারণে দ্রব্যমূল্যের দাম বেড়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সার্বিকভাবে বাজার তদারকির চেষ্টা চালাচ্ছে সরকার। তিনি এসময় বলেন, আমাদের দেশে সারের কোনো কমতি নেই। আমাদের নিজস্ব উৎপাদন রয়েছে। গত বৃহস্পতিবারও আমরা সার নিয়ে মিটিং করেছি। কৃষিকে বাঁচিয়ে রাখার জন্য আমরা কাজ কর‌ছি। বিশ্বে যতই খারাপ অবস্থা হোক না কেন বাংলাদেশে কোনো রকম অভাব হবে না।

তিনি আরও বলেন, নির্মাণ সামগ্রী সিমেন্ট ও রডের দাম বেড়েছে। আমাদের ব্যসায়ীরা বেশি সুযোগ নিচ্ছেন। আমরা ব্যবসায়ীদের নীতিমালার মধ্যে আনতে পারিনি। আমরা চেষ্টা করছি সার্বিকভাবে বাজার নিয়ন্ত্রণের জন্য। মানু‌ষের যে ভোগান্তি হচ্ছে তা কমানোর জন্য চেষ্টা করছি। আগামী ৩ মাসের মধ্যে একটা পরিস্থিতি সৃষ্টি হবে যেখানে অনেক কষ্ট লাঘব হবে।

নূরুল মজিদ বলেন, করোনার পরে বিশ্বের যে সার্বিক অবস্থা তা হঠাৎ করে হয়নি। এছাড়া ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধে এতে প্রভাব ফেলেছে। আমরা একটা গ্লোবাল ফ্যা‌মি‌লিতে বসবাস করি। ফলে আমরা একে অপরের উপর নির্ভরশীল।

               

সর্বশেষ নিউজ